Skip to main content
 
 

ইন্টেরিয়র ডিজাইন আসলে কি? জব সম্ভাবনা কতটুকু?

সাধারণত ইন্টেরিয়র ডিজাইন বলতে ঘর গোছানোকে বুঝে থাকি আমরা, বাস্তবে শুধু ঘর গোছানো নয় ইন্টেরিয়র ডিজাইন আরো ব্যাপক অর্থে ব্যবহৃত হয় ।

মানুষ একদিকে যেমন চায় নিজেকে সুন্দর দেখতে, অন্যদিকে চায় তার বাসস্থান, ভেতরের সাজসজ্জা, অফিস-আদালত, হাসপাতাল, বিদ্যালয় থেকে শুরু করে সব কিছুর ভেতরের ও বাহিরের সৌন্দর্য বৃদ্ধি করতে। আর এ কাজটাই করতে হয় একজন ইন্টেরিয়র ডিজাইনারকে।

আপনি যে ঘরে বসবাস করছেন সে ঘরের দেয়াল, মেঝে, দরজা, জানালা, আসবাব এমনকি পর্দাটাই বা কেমন হবে সে হিসাবটা করবেন ইন্টেরিয়র ডিজাইনার। এক কথায় বলা চলে, ঘরের দেয়ালের রঙ, মানানসই আসবাবপত্রের ডিজাইন ও রঙ থেকে শুরু করে স্বল্প পরিসরের জায়গাকে কীভাবে বেশি করে ব্যবহার করা যায়, সে বিষয়ে যাবতীয় ডিজাইন ও বাস্তবায়ন করাটাই ইন্টেরিয়র ডিজাইনারের কাজ।

সত্যিকার অর্থে: Interior শব্দটি এসেছে ল্যাটিন শব্দ Intro থেকে - যার অর্থ ভিতর, এর সাথে যুক্ত হয়েছে Design শব্দটি - যার অর্থ নকশা । এই দুটি শব্দ একত্রিত করলে হয় Interior Design । যার আভিধানিক অর্থ দাঁড়ায় আভ্যন্তরীণ নকশা বা অন্দর সজ্জা । অনেকেই চান অফিস বা বাসা সুসজ্জিত হোক। যাতে অফিস বা বাসার মধ্যে কোন স্পেস যাতে নষ্ট না হয়। এই ডেকোরেটেশনকে বলা হয় ইনটেরিয়র ডিজাইন।

বাংলাদেশে ইন্টেরিয়র ডিজাইন এর জব সম্ভাবনা কতটুকু?

জনসংখ্যার অাধিক্যের কারনেই বাংলাদেশের বড় শহরগুলোতে যেমন ঢাকা, খুলনা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, বরিশাল সহ প্রসিদ্ধ জেলা শহরগুলোতে স্বল্প পরিমান জায়গাকে সর্বোচ্চ ব্যবহার উপযোগী করা এবং একইসাথে রুচিশীল আভিজাত্যের প্রকাশ ঘটাতে বর্তমানে ইন্টেরিয়র ডিজাইনের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে এদেশে। কারন দক্ষ ইন্টেরিয়র ডিজাইনাররাই বলে দেন কিভাবে একটি ছোট্ট এপার্টমেন্ট বা অফিসকে প্রয়োজনীয় শোভাবর্ধক উপকরন, রং, ফার্নিচার ও কারিগরি দক্ষতার মাধ্যমে অত্যন্ত দৃষ্টিনন্দন ও সফল ভাবে ব্যবহার উপযোগী করা যায় ।

Need A Quotation?
Looking for home, office, apartment interior ideas? or even steel building project?

Please fill out the form below and we will get back to you as soon as possible.


Fields with (*) are required.

রিয়েল এস্টেট শিল্পের বিকাশের সাথে সাথে আমাদের বাংলাদেশে প্রতিনিয়ত গড়ে উঠছে হাজার হাজার এপার্টমেন্ট ও কমার্শিয়াল বিল্ডিং । গড়ে উঠেছে দোকান পাট বহৃজাতিক প্রতিষ্ঠান, দেশী বিদেশী নানা ব্রান্ডের শো-রুম ইত্যাদি । তাই সময়ের সাথে সাথে বেড়েই চলেছে ইন্টেরিয়র ডিজাইনের গুরুত্ব এবং ইন্টেরিয়র ডিজাইন কম্পানিগুলোর কাজের চাহিদা ।

অপ্টিমাল ইন্টেরিয়র এমনই এক দেশসেরা ইন্টেরিয়র ডিজাইন প্রতিষ্ঠান যারা আপনার চাহিদা মোতাবেক দারুন সব আকর্ষনীয় ও আধুনিক ডিজাইনের সমন্বয়ে দেশসেরা ইন্টেরিয়র ডিজাইনার ও প্রয়োজনীয় দক্ষ কারিগরের সহযোগিতায় ঘরের দেয়ালের রঙ, মানানসই আসবাবপত্রের ডিজাইন ও রঙ থেকে শুরু করে, দেশী বিদেশী ফার্নিচার, কারুকার্যখচিত আমদানিপন্য দিয়ে অত্যন্ত স্বল্প সময়ে দৃষ্টিনন্দন ইন্টেরিয়র ডিজাইন করে দিতে পারবে।

আপনার বাসস্থান কিংবা অফিসের ইন্টেরিয়র ডিজাইন করতে আজই যোগাযোগ করুন অথবা বিনামূল্যে +880 1838-988493 অভিজ্ঞদের সহযোগিতা নিন।

Are you looking forward to an expert Bangladeshi Interior design firm?

We provide full interior design service that’ll ensure everything discussed above!

Get a Quotation!